ধুনটে ২ স্বাস্থ্য সহকারীকে শোকজ

S M Ashraful Azom
0
ধুনটে ২ স্বাস্থ্য সহকারীকে শোকজ
রফিকুল আলম,ধুনট (বগুড়া): বগুড়ার ধুনট উপজেলায় দায়িত্বে অবহেলার অভিযোগে কমিউনিটি ক্লিনিকের ২ স্বাস্থ্য সহকারীকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) প্রদান করা হয়েছে। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ৩ দিনের মধ্যে জবাব চেয়ে রবিবার সকালের দিকে ওই ২ স্বাস্থ্য সহকারীকে শোকজ নোটিশ দেন।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, সরকারি ভাবে গ্রামীন জনগোষ্টির স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে দেশের অন্যান্য স্থানের ন্যায় ধুনট উপজেলার হিজুলী গ্রামে কমিউনিটি ক্লিনিকে বিনামূল্যে চিকিৎসাসেবা চালু করা হয়েছে। সেখানে সেবাদানের জন্য একজন কমিউনিটি হেলথ কেয়ার প্রোভাইডার (সিএইচসিপি), ২জন স্বাস্থ্য সহকারী ও একজন পরিবার কল্যান সহকারী নিয়োজিত রয়েছেন। সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত কমিউনিটি ক্লিনিকে সেবা প্রদান করা হয়।

এরমধ্যে ২জন স্বাস্থ্য সহকারীর শনি, মঙ্গল ও বুধবার ওই ক্লিনিকে দায়িত্ব পালনের কথা। কিন্ত হিজুলী কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্য সহকারী কেএম ফজলে রাব্বী ১-১৮ সেপ্টেম্বর এবং কেএম জাহিদুল ইসলাম ১৫-১৮ সেপ্টেম্বর পর্যন্ত কর্মস্থলে অনুপস্থিত ছিলেন। অথচ তারা দুই জনই সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট থেকে কোন প্রকার ছুটি নেননি।

এ অবস্থায় ১৮ সেপ্টেম্বর দুপুর ১২টার দিকে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হিজুলী কমিউনিটি ক্লিনিক পরিদর্শনকালে স্বাস্থ্য সহকারী কেএম ফজলে রাব্বী ও কেএম জাহিদুল ইসলামকে কর্মস্থলে অনুপস্থিত পান। ফলে তিনি উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে এ বিষয়ে ব্যবস্থা নিতে বলেছেন।

এ বিষয়ে স্বাস্থ্য সহকারী কেএম জাহিদুল ইসলাম বলেন, কর্তৃপক্ষকে অবগত করে কালেরপাড়ায় অসুস্থ সহকর্মীর কর্মস্থলে গিয়েছিলাম। তারপরও আমাকে শোকজ করা হয়েছে। নির্ধারিত সময়ের মধ্যেই শোকজের সন্তোষজনক জবাব দেওয়া হবে।

এ বিষয়ে কেএম ফসলে রাব্বী বলেন, কর্মস্থলে দায়িত্ব পালন করেছি। কিন্ত হাজিরা খাতায় স্বাক্ষরের বিষয়টি গুরুত্ব দেওয়া হয়নি। কর্তৃপক্ষের শোকজের জবাব যথাসময়ে দেওয়া হবে।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা হাসানুল হাছিব বলেন, ছুটি না নিয়ে কর্মস্থলে অনুপস্থিত থাকায় ২ স্বাস্থ্য সহকারীকে ৩ দিনের মধ্যে জবাব চেয়ে কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। তাদের জবাব সন্তোষজনক না হলে তাদের বিরুদ্ধে বিধিমোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাজিয়া সুলতানা বলেন, হিজুলী কমিউনিটি ক্লিনিকে দায়িত্ব অবহেলার অভিযোগে ২ স্বাস্থ্য সহকারীর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা স্বাস্থ্য কর্মকর্তাকে বলা হয়েছে।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top