আইন ও নিয়মের ব্যত্যয় ঘটালে ব্যবস্থা: গৃহায়ণমন্ত্রী

S M Ashraful Azom
0
আইন ও নিয়মের ব্যত্যয় ঘটালে ব্যবস্থা গৃহায়ণমন্ত্রী
সেবা ডেস্ক: মন্ত্রণালয় ও এর আওতাধীন দফতর-সংস্থার যে কোনো ধরনের কর্মকাণ্ডে আইন ও নিয়মের ব্যত্যয় ঘটালে সংশ্লিষ্ট সবার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ ম রেজাউল করিম।

রোববার বিকেলে সচিবালয়ে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সভায় মন্ত্রণালয় ও এর আওতাধীন দফতর-সংস্থার কর্মকর্তাদের উদ্দেশে মন্ত্রী এ কথা বলেন।

তিনি বলেন, প্রত্যেকটি নথি যত্ন নিয়ে দেখতে হবে। নিয়মের বাইরে কোনো নথি উপস্থাপন করা যাবে না। এর ব্যত্যয় হলে যে কর্মকর্তার মাধ্যমে নথি এসেছে, তিনি এর জন্য দায়ী হবেন। এ ব্যাপারে সচেতন থাকতে হবে।

কর্মকর্তাদের উদ্দেশে মন্ত্রী আরো বলেন, কোনো অজুহাতে কাজ আটকে রাখা যাবে না। নিয়ম ও বিধি কঠোরভাবে মেনে চলতে হবে। গতানুগতিকতা থেকে বেরিয়ে আসতে হবে। মন্ত্রণালয়ের ইমেজ পুনরুদ্ধারে যা যা করা লাগে, সবকিছু করতে হবে।

এ সময় সব কর্মকাণ্ডের ভেতরে স্বচ্ছতা, জবাবদিহি এবং নিয়মানুবর্তিতাকে শতভাগ অনুসরণ করতে হবে বলেও নির্দেশ দেন শ ম রেজাউল করিম।

তিনি আরো বলেন, নিজেদের কোনো ত্রুটি-বিচ্যুতি থাকলে তা সংশোধন করুন। আমি নিজের কাজের ভুল-ত্রুটি উপলব্ধি করার চেষ্টা করি। আপনাদেরও সে বিষয়টি ধারণ করতে হবে।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top