বাঁশখালী’র কাহারঘোনায় অবৈধ অস্ত্রধারীরা ধরাছোঁয়ার বাইরে

S M Ashraful Azom
0
বাঁশখালী’র কাহারঘোনায় অবৈধ অস্ত্রধারীরা ধরাছোঁয়ার বাইরে
প্রকাশ্য দিবালোকে অস্ত্র উঁছিয়ে মহড়ারত কাহারঘোনা এলাকার চিহ্নিত সন্ত্রাস আব্দুল মান্নান, কায়সার উদ্দিন ও রহমত উল্লাহ।
বাঁশখালী, চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের বাঁশখালী উপজেলার সরল ইউনিয়নের কাহারঘোনা ৪নং ওয়ার্ডের শান্ত পরিবেশকে অশান্ত করতে তুলছে চিহ্নিত, দাগি, অবৈধ অস্ত্রধারী একাধিক ফৌজদারী মামলার আসামী ওই ওয়ার্ডের বাদশা মিয়ার পুত্র আব্দুল মান্নান (৩৫), দেলোয়ার হোসেনের পুত্র কাইসার (২৮), বাদশা মিয়ার পুত্র আনছার উল্লাহ (৪৮), রহমত উল্লাহ্ (৫২) ফরিদ আহমদের পুত্র গিয়াস উদ্দীন (২৫)। সন্ধ্যা নামলেই কাহারঘোনা জনপদে আতংক বিরাজ করে। এদের আধিপত্য বিস্তারের কারণে মুখ খুলে সত্য বলতেও অনেকে সাহস পাচ্ছেনা। সম্প্রতি ঘটে যাওয়া সাহাব উদ্দিন হত্যাকান্ডকে কেন্দ্র করে তারা এলাকার নিরীহ লোকজনকে হত্যা মামলার ভয় দেখিয়ে মোটা অংকের টাকা আদায়ের অভিযোগ উঠে। রাত ঘনিয়ে এলেই এদের একটা সিন্ডিকেট রাস্তার মোড়ে দাঁড়িয়ে লোকজন থেকে নগদ টাকা ও মোবাইল ফোনসহ সর্বস্ব হাতিয়ে নেয়। দোকান, বসতঘর চুরির অহরহ অভিযোগ থাকলেও নিরীহ লোকজন প্রতিবাদ করেও কোন সুরাহা পাচ্ছেনা।

স্থানীয় সূত্রে জানা যায়, প্রতি রাতে কাহারঘোনা এলাকায় অস্ত্রের মহড়া দিয়ে যাচ্ছে সংঘবদ্ধ অবৈধ অস্ত্রধারীদের একটি গ্রুপ। ওই এলাকায় বসবাসকারী মানুষকে অস্ত্রের মুখে জিম্মী করে লুটে নিচ্ছে সর্বস্ব। এমনকি নিজেদের আধিপত্য বিস্তারের লক্ষ্যে তাদের বিরোদ্ধে প্রতিবাদকারী এলাকার সাধারাণ লোকজনের বিরোদ্ধে মিথ্যা মামলা মোকদ্দমাসহ সহায় সম্পত্তি জবর দখলের বিশেষ সিন্ডিকেট গঠন করেছে। এরা কথায় কথায় সাধারাণ মানুষের উপর নির্বিচারে নিপীড়ন, জুলুম ও অত্যাচার করে যাচ্ছে। অবৈধ অস্ত্রধারী সিন্ডিকেট দলের সদস্যদের বিরুদ্ধে একাধিক মামলা থাকা স্বর্ত্বেও তারা ধরাছোঁয়ার বাইরে।

উল্ল্যেখ্য, আহমদ উল্লাহ্ নামের স্থানীয় প্রভাবশালী ব্যক্তির ঈন্ধনে ছিনতাই, চুরি, ডাকাতি, জায়গা-সম্পত্তির জবর দখল সহ এলাকায় ত্রাসের সৃষ্টি করছে বলে অভিযোগ এলাকার নিরীহ লোকজনের। তাছাড়া দিন দিন ওই এলাকায় অবৈধ অস্ত্রের ব্যবহার বৃদ্ধি পাওয়ায় সাধারণ মানুষেরা আতংকের মধ্যে দিন যাপন করছে। এদিকে ওই এলাকায় বসবাসকারী সকল শ্রেণির মানুষের মধ্যে প্রশ্ন দেখা দিয়েছে অস্ত্রের ঝনঝনানি থামাবে কে? রাতের আঁধারে চুরি-ডাকাতি রুখবে কে এমনটি প্রশ্ন সাধারণ জনমনে।

এ বিষয়ে বাঁশখালী থানা পুলিশ অফিসার ইনচার্জ (ওসি) মোঃ রেজাউল করিম মজুমদার কাহারঘোনায় অবৈধ অস্ত্র রয়েছে এমন তথ্য স্বীকার করে বলেন, এলাকায় অস্ত্রবাজদের সম্পর্কে পুলিশের কাছে তথ্য ও নজরদারি রয়েছে। সন্ত্রাসী ও ডাকাতরা যত বড় শক্তিশালী হোক না কেন তাদের গ্রেফতার করা হবে। কোন অবস্থাতেই অস্ত্রধারীরা আইনের হাত থেকে রক্ষা পাবে না। তাছাড়া সরলের কাহারঘোনা এলাকার অস্ত্রধারীদের গ্রেফতার অভিযান চলছে বলেও তিনি জানান।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top