মাদারগঞ্জে সেতু না থাকায় ৭ গ্রামের মানুষের দুর্ভোগ

S M Ashraful Azom
0
মাদারগঞ্জে সেতু না থাকায় ৭ গ্রামের মানুষের দুর্ভোগ
সেবা ডেস্ক: জামালপুরের মাদারগঞ্জ পৌরসভার গুরুত্বপূর্ণ গাবেরগ্রাম বাজারের পাশের খালের উপর একটি পাকা সেতুর অভাবে ৭ গ্রামের মানুষকে প্রায় ৩ যুগ ধরে দুর্ভোগ পোহাতে হচ্ছে। প্রতিবছর বর্ষা মৌসুমে ওই এলাকার মানুষের চলাচলে দুর্ভোগ চরমে পৌছে।

জানা গেছে, পৌরসভার গুরুত্বপূর্ণ গাবেরগ্রাম বাজারের পাশের খালের উপর দীর্ঘদিন ধরে একটি পাকা সেতুর দাবি জানিয়ে আসছে এলাকাবাসী। কিন্তু উপজেলায় অনেক কম গুরুত্বপূর্ণ স্থানে পাকা সেতু নির্মাণ হলেও অজ্ঞাত কারণে ওই স্থানে পাকা সেতু নির্মাণ হচ্ছেনা।

ফলে প্রতি বছর বর্ষা মৌসুম থেকে ৬-৭মাস উপজেলার সুখনগরী, তারতাপাড়া, খিলকাটি, ফুলজোড়সহ অন্তত ৭ গ্রামের লোকজনকে প্রায় ৬০ মিটার দীর্ঘ বাঁশের সাকোঁ তৈরী করে তার উপর দিয়ে ঝুঁকি নিয়ে পারাপার হতে হয়।

ভুক্তভোগীরা জানান, গাবেরগ্রাম বাজারে আসা লোকজনকে অনেক সময় ভারি মালামালসহ ঝুঁকি নিয়ে ওই সাকোঁ পার হতে হয়। এতে দুর্ঘটনায় লোকজনের হতাহত হওয়ার ঘটনাও ঘটে।

এ ব্যপারে জানতে চাইলে বালিজুড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাম্মেল হক জানান, ওই স্থানে পাকা সেতু না হওয়ায় আড়াই কিলোমিটারের স্থলে ৭কিলোমিটার ঘুরে বালিজুড়ী ইউনিয়ন পরিষদে হতদরিদ্রদের জন্য বরাদ্দ বিভিন্ন মালামাল পরিবহন করতে হয়। এতে তার দ্বিগুনেরও বেশী পরিবহণ ভাড়া দিতে হয়, যা অনেক সময় নিজেদেরকেই বহন করতে হয়।

তিনি বলেন, এবারও শুনেছি ব্রিজ নির্মাণের এস্টিমেট হচ্ছে, কিন্তু হবে কিনা তা জানিনা।

মাদারগঞ্জ উপজেলা প্রকৌশলী মোহাম্মদ মনিরুজ্জামান জানান, ওই স্থানে ৭০মিটার দীর্ঘ একটি সেতু নির্মাণের পরিকল্পনা আছে। ইতিমধ্যে মাটি পরীক্ষা করা হয়েছে। বর্তমানে ডিজাইনের কাজ চলছে। ডিজাইনের পরে টেন্ডার হতে পারে।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top