ডিগ্রী রেজিস্ট্রেশনে বিষয় কোড ভুল:শিক্ষার্থীরা বিপাকে

S M Ashraful Azom
0
ডিগ্রী রেজিস্ট্রেশনে বিষয় কোড ভুলশিক্ষার্থীরা বিপাকে
কলেজের প্রশাসনিক ভবনে তালা

গাইবান্ধা জেলা প্রতিনিধি: গাইবান্ধা সরকারি কলেজে অধ্যক্ষের অনিয়ম-দুর্নীতি ও ১২০ শিক্ষার্থীর রেজিষ্ট্রেশনে বিষয় কোড ভুল করে দেয়ার প্রতিবাদে আজ ২৩ সেপ্টেম্বর সোমবার বিক্ষুব্ধ শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে এবং কলেজের প্রশাসনিক ভবনে তালা লাগিয়ে দেয়। এসময় কলেজ ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে এবং নানা অনিয়মের প্রতিবাদে অধ্যক্ষের অপসারণের দাবি করে শ্লোগান দেয়।

শিক্ষার্থীদের অভিযোগে জানা গেছে, অধ্যক্ষ প্রফেসর মো. মিজানুর রহমান সরকারি কলেজে যোগদান করার পর থেকেই বিভিন্ন সময় নানা অনিয়ম-দুর্নীতির বিরুদ্ধে প্রতিবাদ করে আসছে সাধারন শিক্ষার্থীরা। সর্বশেষ ডিগ্রি প্রথম বর্ষের ১২০ জন শিক্ষার্থীর বিষয় কোড ভ‚ল আসায় বিক্ষুব্দ হয়ে ওঠে তারা। শিক্ষার্থীদের দাবি কলেজ প্রশাসনের গাফলতির কারণেই এত বড় ভ‚ল হয়েছে। সুতরাং অচিরেই শিক্ষার্থীদের রেজিষ্টেশন সংক্রান্ত জটিলতা দুর করতে হবে এবং অধ্যক্ষের অপসারণসহ এ ঘটনার জন্য দায়ী সংশ্লিষ্টদের বিরুদ্ধে অবিলম্বে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানান।


বিক্ষুব্ধ শিক্ষার্থীরা সড়ক অবরোধ করায় কলেজের সম্মুখের ব্যস্ততম এবং গুরুত্বপূর্ণ গাইবান্ধা-নাকাইহাট সড়কে সকল প্রকার যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। প্রায় আধাঘন্টার অধিক সময় এই অবরোধ এই কর্মসুচী পালন করা হয়। এ সময় রাস্তার দু-পাশে যানজটের সৃষ্টি হয়। পরে শিক্ষার্থীরা সড়ক অবরোধ তুলে নিয়ে কলেজের প্রশাসনিক ভবনে গিয়ে তালা লাগায়।

এব্যাপারে গাইবান্ধা সরকারি কলেজের অধ্যক্ষ মো. মিজানুর রহমান তার বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, রেজিষ্ট্রেশন কার্ডের ব্যাপারে যে অভিযোগ করা হয়েছে তা সংশ্লিষ্ট শিক্ষার্থীদেরই গাফিলতির কারণেই হয়েছে। সেক্ষেত্রে কলেজ কর্তৃপক্ষের ত্র“টি নেই। তবে এ সংকট নিরসনে জাতীয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সাথে যোগাযোগ অব্যাহত রাখা হয়েছে।


 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top