বস্তির আগুনে ক্ষতিগ্রস্তদের সহায়তা-থাকার ব্যবস্থা করা হবে

S M Ashraful Azom
0
Shelter fire will provide assistance to victims
সেবা ডেস্ক: রাজধানী ঢাকার মিরপুরের বস্তিতে ঘটনাস্থল পরিদর্শনে এসে ত্রাণ ও দুর্যোগ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান আগুনে ২৫ হাজার পরিবার ক্ষতিগ্রস্ত হয়েছে বলে দাবি করেছেন।

তিনি বলেন, ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে আর্থিক সহায়তার পাশাপাশি থাকার ব্যবস্থা করা হবে। বাউনিয়া বাঁধে বস্তিবাসীর জন্য আধুনিক ফ্ল্যাট নির্মাণ করা হচ্ছে, সেখানে বস্তিবাসীদের স্থানান্তরের পরিকল্পনা চলছে।

শুক্রবার রাত প্রায় সাড়ে ১১টায় রোটায় রূপনগর এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনায় পুড়ে ছাই হওয়া বস্তির ঘটনাস্থল পরিদর্শন শেষে এ আশ্বাস দেন প্রতিমন্ত্রী।

এরাআগে, শুক্রবার সন্ধ্যা ৭টা ২০ মিনিটে লাগা ওই আগুন ফায়ার সার্ভিসের ২৪ ইউনিটের প্রায় সাড়ে তিন ঘণ্টার চেষ্টায় নিয়ন্ত্রণে আসে বলে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের পরিচালক (অপারেশন অ্যান্ড মেইনটেন্যান্স) জিল্লুর রহমান।

বস্তির পার্শ্ববর্তী বঙ্গবন্ধু আদর্শ স্কুল ভবন থেকে অগ্নিকাণ্ড সম্পর্কে সার্বিক খোঁজ-খবর নেন প্রতিমন্ত্রী। এ সময় তার সঙ্গে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, স্থানীয় সংসদ সদস্য ইলিয়াস উদ্দিন মোল্লা, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের মহাপরিচালক মো. শাহাদাত হোসেন, ঢাকা জেলার জেলা প্রশাসক আবু সালেহ মো. ফেরদৌস খানসহ ফায়ার সার্ভিসের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ক্ষয়ক্ষতি নিরূপণের পর ক্ষতিগ্রস্তদের সহায়তা করা হবে জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, মন্ত্রণালয় ও অধিদফতরের পক্ষ থেকে যথাসাধ্য সহায়তা করা হবে। প্রাথমিকভাবে একান্তই যারা খুব হতদরিদ্র তাদের কিছু সাহায্য করা হবে। এখন যারা এখানে আছেন তাদের থাকার জন্য তাবু খাটানো হবে।

অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানে ও সার্বিক বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হবে বলেও জানান প্রতিমন্ত্রী। তবে এ অগ্নিকাণ্ডের ঘটনায় এখন পর্যন্ত কোনো নিহত হওয়ার খবর পাওয়া যায়নি বলেও দাবি করেন তিনি।

অতিরিক্ত সচিব অরুণ কান্তি শিকদার বলেছিলেন, এই ঘটনায় আহত হয়েছেন তিনজন। নিহতের কোনো খবর পাওয়া যায়নি। আগুন লাগার কারণ সম্পর্কে এখনই কিছু বলা যাচ্ছে না। তদন্ত করে বলতে হবে।

এ বিষয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম বলেছেন, মিরপুরের রূপনগরের অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্তদের সুচিকিৎসা, আহার ও বাসস্থানসহ সবধরনের সহযোগিতা প্রদান করা হবে। শুক্রবার রাতে ঘটনাস্থল পরিদর্শনে এসে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top