মুক্তিযুদ্ধে বিজয়ের প্রতিশোধ নিতেই বঙ্গবন্ধু হত্যাকাণ্ড: প্রধানমন্ত্রী

S M Ashraful Azom
0
Bangabandhu killed in revenge for victory in Liberation War: PM
সেবা ডেস্ক: বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ১৯৭৫ এ বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করে স্বাধীনতাবিরোধীরা ক্ষমতায় এসেছিল। মুক্তিযুদ্ধের বিজয়ের প্রতিশোধ নিতেই এই হত্যাকাণ্ড ঘটানো হয়েছিল।

 ১৬ শুক্রবার আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় একথা বলেন প্রধানমন্ত্রী। তিনি আরো বলেন, জিয়াউর রহমানই খুনিদের প্রশ্রয় দিয়েছিল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন মুক্তিযুদ্ধ চলাকালীন এক বছরে বাংলাদেশে একফোঁটা ফসল উৎপাদন হয়নি। বাংলাদেশের মানুষ শরণার্থী হিসেবে ভারতে আশ্রয় নিয়েছিল। বাংলাদেশের মানুষের জন্য কোনো পথ ছিল না।’

তিনি আরো বলেন সকল শিল্পকল কারখানা বন্ধ ছিল। গ্রামের পর গ্রাম শুধু ধ্বংস, জ্বালানো, পোড়ানো ছিল। লাশের পর লাশ, নদীর পানি লাল হয়ে গিয়েছিল বাঙালির রক্তে। ১০ জানুয়ারি ফিরে এসে ধ্বংস স্তূপের পর দাঁড়িয়ে যখন জাতির পিতা দায়িত্ব নিলেন, মাত্র সাড়ে তিন বছর সময় পেয়েছিলেন তিনি।’

তিনি আরো বলেন একদিকে ধ্বংস স্তূপকে সরিয়ে বিশাল কর্মযোগ্য অন্যদিকে বাংলাদেশ পাকিস্তানের একটি প্রদেশকে একটি দেশ হিসেবে প্রতিষ্ঠিত করা এই কঠিন কাজটি তিনি মাত্র সাড়ে তিনবছরে করে গেছেন !!

 -সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top