স্বরূপকাঠিতে জেলেদের চাল বিতরণে অনিয়মের অভিযোগ

S M Ashraful Azom
0
স্বরূপকাঠিতে জেলেদের চাল বিতরণে অনিয়মের অভিযোগ
সেবা ডেস্ক: পিরোজপুরের স্বরূপকাঠির জলাবাড়ি ইউনিয়নে জাটকা আহরণে বিরত থাকা জেলেদের (ভিজিএফ কার্ড) চাল বিতরণে চরম অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। 

ওই ইউনিয়নের চেয়ারম্যান আশিষ কুমার বড়ালেনের বিরুদ্ধে পরিমাণে চাল কম দেওয়া, প্রকৃত জেলেদের বাদ দিয়ে চেয়ারম্যানের পছন্দের লোকদের চাল দেওয়া ও প্রতিজন জেলের কাছ থেকে টাকা আদায়ের অভিযোগ উঠেছে। 

এসব অভিযোগ পেয়ে গত শুক্র ও শনিবার বিতরণস্থলে যায় স্থানীয় সাংবাদিক ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্যরা। 

সরেজমিনে ওই ইউনিয়নের ইদিলকাঠি বাজারস্থ গোড়াউনে গিয়ে দেখা যায়, সরকারিভাবে প্রতি মাসে ৪০ কেজি করে দুই মাসের জন্য প্রতিজন জেলেকে ৮০ কেজি চাল দেওয়ার কথা থাকলেও প্রতিজন জেলেকে ৬০ কেজি করে চাল দেওয়া হচ্ছে। এমনকি উপস্থিত থেকে এই চাল বিতরণ করছেন ওই ইউনিয়নের চেয়ারম্যান আশিষ কুমার বড়াল।

এ ছাড়াও বিতরনের পূর্বে চেয়ারম্যান প্রতিজন জেলেদের কাছ থেকে ৬০ টাকা করে আদায় করছেন এবং ৮০ কেজি করে চাল দেওয়া হচ্ছে এমন তালিকায় টিপসই নিচ্ছেন তিনি। 

এ সময় ওই ইউনিয়নের কামারকাঠি এলাকার বৃদ্ধ জেলে শাহাদত সরদার ও জলাবাড়ি এলাকার জেলে গৌতম মোল্লা অভিযোগ করে বলেন, তারাসহ ওই ইউনিয়নের কিছু প্রকৃত জেলেদের চাল না দিয়ে চেয়ারম্যান তার পছন্দের লোকজনের মাঝে সেই চাল বিতরণ করছেন। 

⇘সংবাদদাতা: সেবা ডেস্ক
ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top