ছুটি ছাড়াই ২৩ দিন ধরে অনুপস্থিত শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা

S M Ashraful Azom
0
ছুটি ছাড়াই ২৩ দিন ধরে অনুপস্থিত শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা
সেবা ডেস্ক: চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহাঙ্গীর হোসেন ছুটি ছাড়াই গত ২৩ ধরে কর্মস্থলে অনুপস্থিত থাকার অভিযোগ পাওয়া গেছে। সেই সঙ্গে তার বিরুদ্ধে অর্থ আত্মসাতেরও অভিযোগ উঠেছে।

গত ফেব্রুয়ারি মাসে এই কর্মকর্তা শিবগঞ্জে যোগদান করার পর দুই মাসের মধ্যে সরকারের বিভিন্ন প্রকল্পের অর্থ আত্মসাতের অভিযোগ উঠে। এরমধ্যে রয়েছে- অসুস্থ মুক্তিযোদ্ধাদের চিকিৎসা বাবদ বরাদ্দকৃত ১ লাখ টাকা, ভিটামিন ‘এ’ ক্যাম্পেইনের প্রায় ৩ লাখ ৪০ হাজার টাকা ও স্বাস্থ্য সেবা সপ্তাহের বরাদ্দকৃত লক্ষাধিক টাকাসহ পুষ্টি দিবসের বরাদ্দের অর্থ আত্মসাতের অভিযোগ উঠে। এই সমস্ত অভিযোগের প্রেক্ষিতে স্থানীয় মুক্তিযোদ্ধা সংসদ ও সন্তান কমান্ডের ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালন করে সিভিল সার্জনের নিকট স্মারকলিপি প্রদান করেন। পরে ভিটামিন এ ক্যাম্পেইনের বরাদ্দের অর্থ পরিশোধের দাবিতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহাঙ্গীর হোসেনকে অবরুদ্ধ করে মানববন্ধন কর্মসূচি পালন করেন। এই সমস্ত দাবি ও প্রতিবাদের মুখে ভিটামিন এ ক্যাম্পেইনের অর্থ পরিশোধের প্রতিশ্রুতি দিয়ে রাতের আধারে হাসপাতালের ক্যাম্পাস ত্যাগ করে। এর আগের কর্মস্থল নাচোলে থাকাকালীন সময়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা জাহাঙ্গীর হোসেনের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ পাওয়া যায়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত মেডিক্যাল টেকনোলজিস্ট কামরুজ্জামান জানান, গেল জানুয়ারি মাসে সারা দেশের ন্যায় শিবগঞ্জেও জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে ৭৭৬ জন ভলেনটিয়ার, ১৪৪ জন স্বাস্থ্যকর্মী ও ৪৮ জন সুপারভাইজার অংশ নেয়।

কিন্তু তাদের বরাদ্দৃকত ৩ লাখ ৪৯ হাজার ৮৬০ টাকা গত ২১ এপ্রিল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএফও) জাহাঙ্গীর হোসেন উত্তোলন করে আত্মসাত করে।
এ বিষয়ে জানতে চাঁপাইনবাবগঞ্জ সিভিল সার্জন খাইরুল আতার্তুকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি সব ঘটনার সত্যতা স্বীকার করে জানান, গত ২৩ দিন ধরে ছুটি ছাড়াই ইউএফও জাহাঙ্গীর হোসেন হাসপাতালে অনুপস্থিত রয়েছে। তিনি আরও জানান, ইউএফও জাহাঙ্গীর হোসেনের সার্বিক বিষয়ে সংশ্লিষ্ট ঊর্দ্ধতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

এছাড়াও স্থানীয় এক সংসদ সদস্য ইউএফওকে জরুরি ভিত্তিতে প্রত্যাহার করার জন্য স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালককে চিঠি দিলেও অদৌ তার বিরুদ্ধে কোন ব্যবস্থা নেয়া হয়নি বলে অভিযোগ উঠেছে।

অপরদিকে হাসপাতালের সকল কর্মকর্তা-কর্মচারীরা অভিযোগ করে বলেন, অবিলম্বে হাসপাতালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে যোগদান করার নির্দেশ অথবা নতুন একজনকে কর্মস্থলে নিয়োগের দাবি জানান।

⇘সংবাদদাতা: সেবা ডেস্ক
ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top