বগুড়ায় দুদকের মামলায় যুবলীগনেতা গ্রেফতার

S M Ashraful Azom
0
বগুড়ায় দুদকের মামলায় যুবলীগনেতা গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, বগুড়া : বগুড়ায় দুদকের মামলায় ঠিকাদার ও জেলা যুবলীগের সাবেক নেতা মাকছুদুল আলম খোকনকে গ্রেফতার করেছে বগুড়া সদর থানার পুলিশ।

জালিয়াতি করে সোস্যাল ইসলামী ব্যাংক লিমিটেড (এসআইবিএল) বগুড়া শাখার ৩১ কোটি ১৮ লাখ ৪৯ হাজার টাকা আত্মসাতের ঘটনায় তাকে গ্রেফতার করা হয় বলে পুলিশ জানায়।

শুক্রবার রাতে শহরের নামাজগড় এলাকায় প্রত্যাশা হাউজিং এর বাসা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ।

মাকছুদুল আলম খোকন শহরের বাদুরতলা এলাকার মৃত শাহ আলমের ছেলে এবং মাশফা এন্টারপ্রাইজের স্বত্ত¡াধিকারী, ঠিকাদার ও জেলা যুবলীগের সাবেক নেতা। তাঁর বিরুদ্ধে প্রায় ৬ কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে।

জানা গেছে, ২০১১ সালের ৩০ নভেম্বর স্যোশাল ইসলামি ব্যাংক বগুড়া শাখার তৎকালীন ব্যবস্থাপক শফিকুল ইসলাম বাদি হয়ে বগুড়া সদর থানায় মামলাটি দায়ের করেন। মামলার অভিযোগে উল্লেখ করা হয় অভিযুক্ত আসামীরা পরস্পর যোগসাজসে প্রতারণা ও জালিয়াতি করে ভুয়া হিসাব সৃষ্টি করে ব্যাংকের টাকা আত্মসাত করেছে। মামলার তদন্ত শেষে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় বগুড়ার তৎকালীন উপ-পরিচালক গ্রেফতারকৃত খোকনসহ ৯ জনকে অভিযুক্ত করে ২০১৭ সালের ৯ আগস্ট চার্জশিট দাখিল করেন। চার্জশিটে উল্লেখ করেন যে, আসামীরা দুর্নীতির মাধ্যমে ব্যাংক থেকে ৩১ কোটি ১৮ লাখ ৪৯ হাজার টাকা আত্মসাত করেন। ওই মামলার পলাতক আসামী ছিলেন মাকছুদুল আলম খোকন।

বগুড়া সদর থানার ওসি এসএম বদিউজ্জামান জানান, শুক্রবার রাত ১০ টায় শহরের নামাযগড় এলাকার প্রত্যাশা হাউজিং এর বাসা থেকে মাকছুদুল আলম খোকনকে গ্রেফতার করা হয়েছে। তিনি দুদকের মামলার চার্জশিটভুক্ত আসামী। তাঁর বিরুদ্ধে প্রায় ৬ কোটি টাকা আত্মসাতের অভিযোগ রয়েছে। ওই মামলায় আদালত থেকে তার বিরুদ্ধে গ্রেফতারি পরওয়ানা ছিল। গতকাল শনিবার তাকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।


⇘সংবাদদাতা: নিজস্ব প্রতিবেদক
ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top