অবশেষে, জামালপুরের রাজকুমারী অভিভাবক পেল

S M Ashraful Azom
0
অবশেষে জামালপুরের রাজকুমারী অভিভাবক পেল
জামালপুর সংবাদদাতা : জামালপুরের বকশীগঞ্জ উপজেলার শ্বশানঘাট কুড়িয়ে পাওয়া এক দিনের নবজাতক রাজকুমারী (২মাস) অবশেষে অভিভাবক পেল। আইনী লড়াইয়ে বিজ্ঞ আদালত রাজকুমারীর অভিভাবক হিসেবে স্ত্রী আজমীরি বেগম এবং স্বামী সুজন মিয়ার দম্পতিকে নিয়োজিত করেছে। মায়ের পরম ভালোবাসায় বুকের দুধ পান করছে শিশু কন্যা রাজকুমারী। আর এতেই পরম ভাল বাসায় ঘর ভরে উঠছে পরিবারের অন্যান্য সদস্যদের আনন্দ উচ্ছাসে।

নিঃসন্তান আজমেরীর জীবনে ঘটলো এক অলৌকিক ঘটনা। তার  বুকে দুধ এসেছে, যেন সদ্যপ্রসূত এক মা। দেখে মনে হয় তিনিই এই সন্তান জন্ম দিয়েছেন। নিঃসন্তান আজমেরি বেশ কিছুদিন ধরে রাজকুমারীর পাশে অবস্থান করছেন। হাসপাতালের বিছানায় খাওয়া-দাওয়া ভুলে নির্ঘুম রাত কাটিয়েছেন আজমেরি ও সুজন মিয়া দম্পতি।

২৯ মার্চ বকশীগঞ্জ পৌর এলাকার শ্বশানঘাটিতে পরিত্যক্ত অবস্থায় এক নবজাতককে পাওয়া যায়। স্থানীয়রা নবজাতকটিকে উদ্ধার করে কাউন্সিলর রহিমা বেগমকে খবর দেন। নবজাতককে ঘিরে থানায় সাধারন ডায়রি করার পর থেকে চলে আইনি লড়াই। নবজাতক রাজকুমারীকে দেখভাল করে আসছেন নিঃসস্তান আজমেরি ও সুমন মিয়া।

সাংবাদিকরা নবজাতকের নাম দেন রাজকুমারী। পরবর্তীতে রাজকুমারীকে দত্তক হিসেবে পাওয়ার আশায় আদালতের দারস্থ হন নিঃসন্তান আরেক দম্পতি। আদালত উভয় পক্ষের শুনানি গ্রহণ শেষে গত মঙ্গলবার ২০ মে পারিবারিক জামালপুর জজ আদালতের বিচারক ফারজানা আকতার রায় প্রদান করেন। রায়ে নবজাতক নিঃসন্তান আজমেরি বেগম ও সুমন মিয়াকে অভিভাবকের স্বীকৃতি দেয়া হয়। রায়ে আরো উল্লেখ, সেই রাজ কুমারীর নামে ব্যাংকে ২০ লাখ টাকা আমানত হিসেবে রাখতে হবে।

নবজাতক রাজকুমারীর নতুন নাম রাখা হয়েছে আজমেরি জান্নাত। বর্তমানে নিঃসন্তান দম্পতি শিশুটিকে নিয়ে আনন্দে দিন কাটাচ্ছেন, রাজকুমারী পেয়েছে দাদা-দাদী সহ পরিবারের অনেক শুভাকাঙ্খী।

  রাজকুমারীকে দেখার জন্য প্রতিদিন বাড়িতে সাধারন মানুষের ভীড় জমছে। রাজকুমারীর বাবা সুমন মিয়া জানান, আমার জীবনে যা উপার্জন করেছি সব কিছুর বিনিময়ে আমার মেয়েকে বুকে আগলে রাখবো। মেয়েকে মানুষের মত মানুষ করবো।

বকসিগঞ্জ পৌর কাউন্সিলর রহিমা বেগম জানান,আমি প্রতিদিন খবর নিয়ে যাচ্ছি  নবজাতকের কোন সমস্যা নেই। নতুন মা-বাবা পেয়ে রাজকুমারীর সুখের সীমা নেই।


⇘সংবাদদাতা: জামালপুর সংবাদদাতা

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top