ফখরুল নির্লজ্জ এবং তারেক দুর্নীতিবাজ: আসিফ নজরুল

S M Ashraful Azom
0
ফখরুল নির্লজ্জ এবং তারেক দুর্নীতিবাজ:  আসিফ নজরুল

সেবা ডেস্ক: বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে নির্লজ্জ বলে অভিহিত করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রফেসর ড. আসিফ নজরুল। তিনি বলেছেন, ফখরুল সাহেবের লজ্জা থাকা উচিত। সংসদ নির্বাচনের দিন মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচন সুষ্ঠু হচ্ছে বলে গণমাধ্যমে বিবৃতি দিলো। উনার লজ্জা হওয়া উচিত।

২৬ মে শনিবার সুপ্রিম কোর্ট মিলনায়তনে নাগরিক ঐক্যের আয়োজনে ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

সংসদ নির্বাচনের পাঁচ মাস অতিক্রান্ত হতে চললো। পুনর্নির্বাচনের দাবিতে বিএনপি নানা প্রকার কর্মসূচির পরিকল্পনা ও জনগণকে একীভূত করার চেষ্টা করলেও সে প্রচেষ্টায় সফলতা আসেনি। বরং নবনির্বাচিত সরকারকে মেনে নিয়ে দেশের উন্নয়নের স্রোতধারায় মত দিয়েছে সাধারণ জনগণ। আর পরিস্থিতি বিবেচনায় বিএনপি সংসদে যোগ দেয়া, নির্বাচনে অংশগ্রহণসহ নানা ইতিবাচক রাজনীতির পথে হাঁটছে। এমন প্রেক্ষাপটে হঠাৎ সংসদ নির্বাচন নিয়ে মির্জা ফখরুলের উপর আসিফ নজরুলের ক্ষিপ্র মনোভাব প্রকাশ করার কারণ বুঝতে পারছে না কেউই। তবে রাজনৈতিক মহলের গুঞ্জন চলছে, ব্যক্তি আক্রোশ থেকেই হয়তো আসিফ নজরুল এমন করছেন।

এদিকে একই অনুষ্ঠানে আসিফ নজরুল তারেক রহমান ও প্রয়াত আরাফাত রহমান কোকোর দুর্নীতি নিয়ে বক্তব্য দেয়ায় আরও বেশি সমালোচনার মুখে পড়েছেন। আসিফ নজরুল বলেছেন, বিএনপির অধঃপতন হয়েছে কিছু নেতা ও নেতৃত্বের জন্য। ক্ষমতায় থাকাকালীন সময়ে তারেক রহমান ও কোকো সম্পর্কে যেসব তথ্য প্রকাশ পেয়েছে সেগুলো পর্যালোচনা করলেই বিএনপির প্রতি ভক্তি উঠে যাবে।

সংসদ নির্বাচনকেন্দ্রিক জোট জাতীয় ঐক্যফ্রন্টেরও সমালোচনা করেছে আসিফ নজরুল। তিনি বলেন, নির্বাচন হলো। নির্বাচন না মানার সিদ্ধান্ত এলো। অথচ একটা হরতালও ডাকতে পারলো না। আজ পর্যন্ত একটা শক্ত কর্মসূচি দিতে পারলো না। আশ্চর্য লাগে এটা কোনো পলিটিক্স, নাকি কোনো ঐক্য হয়েছে?

আসিফ নজরুল মির্জা ফখরুলের প্রসঙ্গ টেনে বলেন, সবকিছুর জন্য উনার লজ্জা হওয়া উচিৎ। এই আয়োজনে উনি থাকলে ভালো হতো। উনি আসলে বলবেন আমি বলেছি- উনার লজ্জা হওয়া উচিৎ। পরিস্থিতি বিবেচনায় মনে হচ্ছে বিএনপির নেতৃত্বের কাছে নতুন করে আশা করার কিছুই নেই। সব শেষ।

⇘সংবাদদাতা: সেবা ডেস্ক
ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top