বাবার চব্বিশ, ছেলের বয়স সাড়ে ২২! ব্যবধান কত?

S M Ashraful Azom
0
বাবার চব্বিশ, ছেলের বয়স সাড়ে ২২! ব্যবধান কত?
সেবা ডেস্ক: কুড়িগ্রাম জেলার উলিপুরে বাবা ও ছেলের খোঁজ মিলেছে যাদের বয়সের ব্যবধান মাত্র দেড় বছর। জাতীয় পরিচয়পত্রের তারিখ অনুযায়ী বাবার বয়স ২৪ বছর তিন মাস। আর ছেলের বয়স ২২ বছর ছয় মাস।

আশ্চর্য হওয়ার মতো তথ্যটি সামনে এসেছে উলিপুর আবু বকর সিনিয়র মাদরাসার চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগের নথিপত্র থেকে।

মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ আইয়ুব আলী জানান, ২০১৬ সালে আমি আসার আগে চতুর্থ শ্রেণির কর্মচারী নিয়োগ দেয়া হয়। ওই সময় নিয়োগ পান বাবা আনোয়ারুল ইসলাম ও ছেলে কাবিল উদ্দিন। দুই জনই ওই বছরের নভেম্বরে চাকরিতে যোগ দেন। তাদের এমপিও হয় ২০১৮ সালের মার্চে। এমপিও শিটে দেখা যায়, আনোয়ারুল ইসলামের জন্ম তারিখ ২৭ ফেব্রুয়ারি ১৯৯৫। আর জাতীয় পরিচয়পত্রে জন্ম ২৭ ফেব্রুয়ারি ১৯৭৮।

আইয়ুব আলী আরো জানান, আনোয়ারুল ইসলামের বড় ছেলে আবু সুফিয়ান ২০১০ সালে এসএসসি পাস করে। এসএসসি সনদে তার জন্ম তারিখ ১১ ডিসেম্বর ১৯৯৬। সে হিসেবে বাবা তার ছেলের চেয়ে মাত্র দেড় বছরের বড়। আনোয়ারুল ইসলাম ভুয়া কাগজের মাধ্যমে চাকরি নিয়ে সরকারি সুবিধা ভোগ করছেন।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রব জানান, ২০১৮ সালের বিধি অনুযায়ী ৬০ বছরের বেশি বয়সী কারও চাকরি করার নিয়ম নেই। এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

⇘সংবাদদাতা: সেবা ডেস্ক
ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top