বাঁশখালীর প্রেমাসিয়ায় ভয়াবহ অগ্নিকান্ডে ৮ বসতঘর পুড়ে ছাই!

S M Ashraful Azom
0
বাঁশখালীর প্রেমাসিয়ায় ৮ বসতঘর পুড়ে ছাই!
শিব্বির আহমদ রানা, বাঁশখালী সংবাদদাতা: চট্টগ্রামের বাঁশখালী উপজেলার ৩নং খানখানাবাদ ইউনিয়নের প্রেমাশিয়া ৭নং ওয়ার্ডের মন্থর বাড়ীর ৮টি বসতঘর ভয়াবহ অগ্নিকান্ডে পুড়ে ছাই হয়ে গেছে। সংঘটিত এ অগ্নিকান্ডে স্বর্ণালংকার ও নগদ সাড়ে ৪ লক্ষ টাকাসহ প্রায় ১কোটি ৬০ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে যায় বলে ক্ষতিগ্রস্থ পরিবার সূত্রে জানা যায়।

স্থানীয় ইউপি চেয়ারম্যান বদরুদ্দিন চৌধুরী অগ্নিকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে তাৎক্ষনিক ভাবে প্রয়োজনীয় খাদ্য সামগ্রী প্রদান করেন। এ সময় তিনি প্রশাসনের সহযোগিতায় আরো আর্থিক সহায়তা প্রদান করা হবে বলে ক্ষতিগ্রস্থদের আশ্বাস প্রদান করেন।

গত শনিবার রাত ১০টা ৪৫ মিনিটে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। স্থানীয় ও ক্ষতিগ্রস্থ সূত্রে জানা যায়, নাঈমের রান্না ঘরের গ্যাস সিলিন্ডার থেকে আগুনের সূত্রপাত হয়। আগুনের ভয়াবহতা মুহূর্তের মধ্যে ছড়িয়ে পড়লে ওই বাড়ীর ৮ বসতঘর মুহূর্তের মধ্যে পুড়ে ছাই হয়ে যায়। অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থরা হলেন, মৃত কবির আহমদের পুত্র আব্দুর রশিদ, আব্দুর রশিদের পুত্র ইউনুস, মৃত ছৈয়দ আহমদের পুত্র নাঈম, মৃত আব্দুল খালেকের পুত্র মু. হাসান, আন্নার আলীর পুত্র মাওলানা আবছার উদ্দিন, মৃত আব্দুছ সালামের পুত্র জমির উদ্দিন, আবুল কাশেম এর পুত্র ওবাইদুল হক, মৃত খুইল্যা মিয়ার পুত্র আবু ছালেক এর বসতঘর।

ক্ষতিগ্রস্থ পরিবারের আব্দুল গফুর আত্মচিৎকার করে বলেন, আমার চাষের ধান, গাড়ীর লাইসেন্স, টাকা ও সব আসবাবপত্রসহ পুরো বাড়িটি পুড়ে ছাই হয়ে যাওয়াতে আমি এখন নিঃশ্ব। মাথা গোঁজাবার ঠাঁই বাড়িটাও শেষ। বিধবা বিলকিস বেগম হাউমাউ করে কেঁদে বলেন, আমার সঞ্চিত দেড় লক্ষ নগদ টাকা পুড়ে শেষ হওয়াতে আর কোন সম্বল বলতে রইলোনা। এখন আমাদের খোলা আকাশের নিচে রাত্রি যাপন করা ছাড়া আর কোন উপায় নেই।

এদিকে বাঁশখালী ফায়ার সার্ভিস টিম লিডার আব্দুর রহিম জানান, 'ঘটনা সংঘটিত হওয়ার পরপরই আমার টিম দ্রুত ঘটনাস্থলের দিকে রওয়ানা হলেও দুর্ভাগ্যক্রমে রাস্তা সরু ও সংস্কার বিহীন হওয়াতে আমার টিম ঘটনাস্থল থেকে ২ কিলোমিটার দূরে গিয়ে নিরুপায় হয়ে ফিরে আসেন।' স্থানীয়দের অনেকে আগুন নেভাতে গিয়ে আহত হয়েছেন বলে জানান প্রত্যক্ষদর্শীরা।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার ক্ষতিগ্রস্থ পরিবারের ক্ষয়ক্ষতি নিরুপণ করে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে যথাযথ সহযোগিতা প্রদান করা হবে বলে জানান।


⇘সংবাদদাতা: শিব্বির আহমদ রানা
ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top