হরিপুরে বিজিবির গুলিতে নিহতের ঘটনাটি একটি অনাকাঙ্খিত ঘটনা

S M Ashraful Azom
0
হরিপুরে বিজিবির গুলিতে নিহতের ঘটনাটি একটি অনাকাঙ্খিত ঘটনা
ঠাকুরগাঁও প্রতিনিধি ॥ ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার বহরমপুর গ্রামে বিজিবির গুলিতে ৩ জন নিহতের ঘটনাটিকে একটি অনাকাঙ্খিত ঘটনা বলে মন্তব্য করেছেন বিজিবি মাহাপরিচালক মেজর জেনারেল শাফিনুল ইসলাম।

সোমবার দুপুরে ঠাকুরগাঁও সার্কিট হাউজে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য করেন।

বিজিবি মহাপরিচালক বলেন, বিজিবি জনগণের সাথে সুসম্পর্ক বজায় রেখে বাংলাদেশের ৪ হাজার ৪ শ ২৭ কিমি সীমান্তে জনগণের সাহায্য সহযোগিতা নিয়ে তাদের দায়িত্ব পালন  করে থাকে । আমি ওই এলাকার মানুষের সাথে কথা বলেছি উভয় পক্ষের জন্য বিষয়টি অনাকাঙ্খিত। এমন ঘটনা ভবিষ্যতে যেন আর না ঘটে এলাকাবাসী এবং বিজিবি উভয়কেই দ্বায়ীত্বশীল ভ’মিকা রাখেতে হবে। তিনি বলেন এ ঘটনার প্রেক্ষিতে বিজিবির তরফ থেকে উচ্চ পর্যায়ের একটি ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত প্রতিবেদন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার কথা বলেন তিনি। এ সময় তিনি নিহত ও আহতের পরিবারের সাহায্য করার ব্যপারে আশ^াস দেন।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক ঠাকুরগাঁও, ড. কে এম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার ঠাকুরগাঁও, মনিরুজ্জামান, ৫০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ সহ ঠাকুরগাঁও জেলায় কর্মরত প্রিন্ট, ইলেক্ট্রিক ও অনলাইন মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

উল্লেখ্য, গত ১২ ফেব্রুয়ারি ঠাকুরগাঁওয়ের হরিপুরে বিজিবি ও গ্রামবাসীর মধ্যে ৫টি ভারতীয় গরু জব্দ করাকে কেন্দ্র করে সংঘর্ষে বিজিবি’র গুলিতে ৩ জন নিহত ও বিজিবি সদস্য সহ ১৬ জন আহতের ঘটনা ঘটে। এ ঘটনার ২ দিন পর বিজিবির হরিপুর বেতনা ক্যাম্পের নায়েব সুবেদার জিয়াউর রহমান বাদী হয়ে নিহত ব্যক্তিসহ আড়াইশ ব্যক্তির বিরুদ্ধে ২ টি মামলা দায়ের করেন।


⇘সংবাদদাতা: ঠাকুরগাঁও প্রতিনিধি
ট্যাগস

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top