খুনিদের জামিন হয়, বেগম জিয়ার কেন নয়: বিএনপি

S M Ashraful Azom
Khunidera is bail, why not Begum Zia: BNP

সেবা ডেস্ক: ২৬ ফেব্রুয়ারী সোমবার খালেদা জিয়ার মুক্তির দাবিতে জাতীয় প্রেসক্লাবে এক নার্স সমাবেশে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, খুনের মামলায় সাজাপ্রাপ্ত আসামী ও দুর্নীতির দায়ে অভিযুক্তরা জামিন পেলেও খালেদা জিয়াকে জামিন দেয়া হচ্ছে না।

খুনি আসামিদের আপিল গ্রহণের সাথে সাথেই জামিন হয়ে হচ্ছে। কিন্তু বেগম জিয়ার জামিনের জন্য নথির কথা বলা হচ্ছে। নজরুল ইসলাম খান বলেন, খালেদা জিয়ার জামিন না হওয়ায় সরকার বিপাকে পড়েছে। খালেদা জিয়াকে সরকার প্রতিহিংসা-মূলক সাজা দিয়ে কারাগারে পাঠিয়েছে। কিন্তু দেশের মানুষ এটাকে ভালোভাবে নেয়নি। সবাই সরকারের এমন আচরণের নিন্দা জানিয়েছে। খালেদা জিয়ার জামিনে বাধা দিয়ে সরকার চোরাবালির আরো গভীরে পৌঁছেছে।


তিনি আরও বলেন, সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে দেশনেত্রী খালেদা জিয়া ছাড়াও বর্ত মান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং আওয়ামী লীগের অনেক নেতার বিরুদ্ধে দুর্নীতির মামলা হয়েছিল। কিন্তু খালেদা জিয়া ও তারেক রহমানের মামলাগুলো সচল রাখা হয়েছে শুধুমাত্র রাজনৈতিক প্রতিহিংসা থেকে। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে এক এগারোর সরকার ১৫টি মামলা করেছিল। তিনি যখন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন তখনও তার মাথার উপর ১৫টি দুর্নীতির মামলা ছিল। কিন্তু সেগুলোকে আদালতের মাধ্যমে প্রত্যাহার করে নেয়া হয়েছে।

দুই কোটি ১০ লাখের বেশি টাকা আত্মসাতের অভিযোগে করা মামলায় সাজা হয়েছে দেশনেত্রী বিএনপি’র চেয়ারপারসন খালেদা জিয়ার। কিন্তু এ সরকারের আমলে হাজার হাজার কোটি টাকার দুর্নীতি হচ্ছে বলে অভিযোগ করেন নজরুল ইসলাম খান। তিনি আরও বলেন, দুই কোটি টাকার জন্য খালেদা জিয়ার পাঁচ বছরের সাজা হলে, হাজার হাজার কোটি টাকা দুর্নীতির জন্য কত বছর জেল হবে? শেয়ার বাজার, হলমার্ক, বিসমিল্লাহ গ্রুপের কেলেঙ্কারির জন্য কত বছর সাজা হবে? বিচারের হাত থেকে বাঁচার জন্যই এসব লুটেরা দুর্নীতিবাজরা চায় বর্তমান সরকার আবার ক্ষমতায় থাকুক।

জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ও জনতা পার্টির সমালোচনা করে নজরুল ইসলাম খান বলেন, আপনারা বলেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্যসহ বেশ কয়েকজন সিনিয়র নেতা আপনাদের দলে যোগ দেবেন। কই আজ আপনারা? কয়জন বিএনপির সিনিয়র নেতা বা কর্মী আপনাদের দলে যোগ দিয়েছে?।আমি স্পষ্ট করে বলতে চাই খালেদা জিয়া ও তারেক রহমানের নেতৃত্বে বিএনপি এখন আগের চেয়ে অনেক বেশি শক্তিশালী ও ঐক্যবদ্ধ। তথ্য:ইত্তেফাক
ট্যাগস

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top